গুগল ভয়েস স্প্যাম কল সম্পর্কে সতর্ক করবে

Google ভয়েস একটি বৈশিষ্ট্য পরিবর্তন করেছে। এর মাধ্যমে কোনো কল অবাঞ্ছিত বা স্প্যাম হিসেবে বিবেচিত হলে ব্যবহারকারীকে লাল সতর্কবার্তার মাধ্যমে জানানো হবে। সাম্প্রতিক একটি পোস্টে, গুগল জানিয়েছে যে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে গুগল ভয়েস একটি ঐতিহ্যবাহী ফোন অ্যাপের মতো কাজ করবে।

গুগল ভয়েস স্প্যাম কল সম্পর্কে সতর্ক করবে
গুগল ভয়েস স্প্যাম কল সম্পর্কে সতর্ক করবে
ভার্জের মতে, যদি কোনো কলকে স্প্যাম হিসেবে চিহ্নিত করা হয়, ব্যবহারকারীর কাছে কলটি আসলে স্প্যাম কিনা তা নির্দিষ্ট করার বিকল্প থাকবে। যদি ব্যবহারকারী এটিকে স্প্যাম হিসাবে চিহ্নিত করে তাহলে পরবর্তী কলগুলি স্বয়ংক্রিয়ভাবে ভয়েস মেইলে স্থানান্তরিত হবে৷ কয়েক বছর আগে, Google ভয়েসের এই বৈশিষ্ট্যটি স্বয়ংক্রিয়ভাবে স্প্যাম কলগুলিকে ভয়েস মেলে রূপান্তরিত করে এবং ব্যবহারকারীকে সেগুলি গ্রহণ করার পরিবর্তে কলগুলি স্ক্রিন করার অনুমতি দেয়। কিন্তু এই ফিচারটি তাদের জন্য বিরক্তকর এবং যন্ত্রণাদায়ক হতে পারে যারা অপরিচিত নাম্বার থেকে প্রচুর কল রিসিভ করেন। আর ব্যবহারকারীকে এইটি এড়াতে নিরাপত্তা সেটিংস থেকে স্প্যাম ফিল্টার বিকল্পটি বন্ধ করতে হয়েছিল।


এখন ব্যবহারকারীদের স্প্যাম কল নিয়ন্ত্রণ করার জন্য আরও বিকল্প দেওয়া হয়। আরও কিছু উন্নত বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে যা বর্তমানে শুধুমাত্র Pixel ফোন ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। যাইহোক, Google ভয়েস অ্যাকাউন্ট আছে এমন যে কেউ স্প্যাম সতর্কতা ব্যবহার করতে পারেন।

গুগল জানিয়েছে, এই নতুন বৈশিষ্ট্যটি আগামী দুই সপ্তাহের মধ্যে পুরোপুরি চালু হবে। এর মানে 13 জানুয়ারির মধ্যে এটি সবার জন্য উন্মুক্ত করা উচিত।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরো পড়ুনঃ